spot_img
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_img

তীব্র দাবদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিডি ক্লিনের সুপেয় পানি বিতরণ

spot_img

তীব্র দাবদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিডি ক্লিনের সুপেয় পানি বিতরণ

লাইভ সোনারগাঁও ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে তীব্র তাপপ্রবাহে তৃষ্ণার্ত-ক্লান্ত মানুষের মাঝে সুপেয় পানি বিনামূল্যে পানি, স্যালাইন পানি ও শরবত বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।

বিডি ক্লিনের নিজস্ব অর্থায়নে শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায় সাধারণ মানুষের হাতে বিশুদ্ধ পানি তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জনজীবনে স্বস্তি ফেরাতে তৃষ্ণার্ত রিক্সা, অটোরিক্সা ও সিএনজি চালক এবং পথচারীদের মাঝে নিরাপদ ও সুপেয় পানি, স্যালাইন পানি ও শরবত বিতরণ করা হয়। তীব্র তাপদাহে ক্লান্ত তৃষ্ণার্ত মানুষ বিনামূল্যে বিশুদ্ধ পানি পান করতে পারায় উদ্যোক্তাদের ধন্যবাদ জানান পথচারীরা।

পর্যায়ক্রমে সোনারগাঁওয়ের কাঁচপুর বাস ও ট্রাক টার্মিনাল, মেঘনা লঞ্চঘাট, বারদী আশ্রম, আনন্দ বাজারসহ ৬টি স্থানে বিনামূল্যে এই পানি বিতরণ করা হবে। তাপদাহকালীন এই বিতরণ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন বিডি ক্লিন সোনারগাঁওয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে তীব্র তাপপ্রবাহ চলছে সোনারগাঁওয়ে বৃহস্পতিবার সোনারগাঁওয়ে সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৪১ ডিগ্রি সেলসিয়াস। এর আগে দুই দিন ৪১.২ ডিগ্রি সেলসিয়াস স্পর্শ করে তাপমাত্রা। তীব্র তাপদাহের পাশাপাশি বাতাসে আদ্রতার পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরমে অতিষ্ট প্রাণিকুল। এ অবস্থায় তৃষ্ণার্ত মানুষের মাঝে বিনামূল্যে নিরাপদ ও সুপেয় পানি বিতরণের উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন বাংলাদেশ সোনারগাঁও ইউনিট।

spot_img

সম্পরকিত প্রবন্ধ

সাম্প্রতিক প্রবন্ধসমূহ

spot_img
spot_img