spot_img
বৃহস্পতিবার, মে ৩০, ২০২৪
spot_img

সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে বিডি ক্লিন স্বেচ্ছাসেবীরা

spot_img

সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে বিডি ক্লিন স্বেচ্ছাসেবীরা

লাইভ সোনারগাঁও ডেস্ক:

নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো সাধারণ মানুষের নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে যানজট নিরসনে মাঠে নেমেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেল ৩ টায় উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা থানা রোডে যানজট নিয়ন্ত্রণ রাখতে ভিন্নধর্মী সেবা কার্যক্রম চালু করেছে বিডি ক্লিন সোনারগাঁওয়ের অর্ধ শতাধিক তরুণ স্বেচ্ছাসেবী।

যানজট নিরসের বিডি ক্লিন সোনারগাঁওয়ের স্বেচ্ছাসেবীদের সেবামূলক কার্যক্রম উদ্বোধন করেন সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার পঙ্কজ কুমার। তিনি বলেন, “শহরের যানজট নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি বিডি ক্লিন সোনারগাঁওয়ের স্বেচ্ছাসেবীরা কাজ শুরু করেছেন। আমরা আশা করি উভয়ের সম্মিলিত প্রচেষ্টায় যানজট নিরসন করা সম্ভব। বিডি ক্লিনের ভিন্নধর্মী সেবামূলক কাজ প্রশংসার দাবি রাখে”।

মোগরাপাড়া চৌরাস্তার খন্দকার প্লাজার ব্যবসায়ী মনির হোসেন বলেন, “ঈদকে কেন্দ্র করে সোনারগাঁওয়ে ব্যবসা জমে ওঠেছে। ক্রেতাদের পাশাপাশি যানবাহনের পরিমান কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। এতে যানজট অতিমাত্রায় বেড়ে যাওয়ায় ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে বিরূপ প্রভাব লক্ষ্য করা যাচ্ছিলো। শুক্রবার বিকেলে প্রখোর রোদ উপেক্ষা করে বিডি ক্লিন স্বেচ্ছাসেবীদের যানজট নিরসনে কাজ করার কারণে তা অনেকটা কমে গেছে। জনমনে স্বস্তি লক্ষ্য করা যাচ্ছে। নিয়মিত কার্যক্রম পরিচালিত হলে আমরা আরো উপকৃত হবো”।

বিডি ক্লিন সোনারগাঁওয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা বলেন, “সাধারণ পথচারী ও যাত্রীসহ চালকদের মধ্যে সচেতনতা তৈরি করতে শুক্রবার বিকেল ৩ টা থেকে ৫টা পর্যন্ত বিডি ক্লিন সোনারগাঁওয়ের অর্ধ শতাধিক স্বেচ্ছাসেবী নিয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে”।

spot_img

সম্পরকিত প্রবন্ধ

সাম্প্রতিক প্রবন্ধসমূহ

spot_img
spot_img