spot_img
রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img

সোনারগাঁওয়ে বালু ভরাট করে ফসলি জমি দখলের অভিযোগ, বিক্ষুব্ধ এলাকাবাসী

spot_img

 

সোনারগাঁওয়ে বালু ভরাট করে ফসলি জমি দখলের অভিযোগ, বিক্ষুব্ধ এলাকাবাসী

লাইভ সোনারগাঁও ২৪ ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও ও ছয়হিস্যা এলাকায় কয়েক শত একর ফসলি জমিতে অবৈধভাবে ৬টি ড্রেজার বসিয়ে বালু ভরাট করে জমি দখলের অভিযোগ উঠেছে।
এ সময় কান্দারগাঁও, ভবনাথপুর, ভাটিবন্দর, রতনপুর জৈনপুর ও ছয়হিস্যাসহ ৬-৭টি গ্রামের লোকজন তাদের জমি রক্ষা করতে ঘটনাস্থলে গিয়ে বালু ভরাটের ড্রেজারের উপর হামলা চালিয়েছে।

সোমবার (৪ ডিসেম্বের) সকাল সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

উপজেলার পিরোজপুর ইউনিয়ের পূর্ব কান্দারগাঁও গ্রামের মৃত আজগর আলী সরকারের ছেলে আব্দুর রহমান সরকার (৭৫), ও একই এলাকার তারেক সরকার, শাহাজালাল, মাজারুল ইসলাম এবং কামাল মোল্লাসহ একাধিক এলাকাবাসী জানান, একটি শিল্প প্রতিষ্ঠানের পক্ষ নিয়ে পশ্চিম কান্দারগাঁও গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে চিহ্নিত সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামী পলিথিন জাকিরের নেতৃত্বে ১৫-২০ জনের একটি ভূমিদস্যূ বাহিনীর দল মেঘনা নদীতে ৬টি ড্রেজার বসিয়ে গত ৫-৬দিন যাবত অবৈধভাবে জোর পুর্বক বালু ভরাট করে দখল করে নিচ্ছে এলাকাবাসী কয়েক শত একর ফসলি জমি।
এ ঘটনায় গত শনিবার (২ ডিসেম্বর) এলাকাবাসীর পক্ষে আব্দুর রহমান সরকার বাদী হয়ে সোনারগাঁও থানায় ভূমিদস্যূ পলিথিন জাকির ও তার ছোট ভাই আল আমিন, দুধু মিয়া এবং শহীদ মিয়াসহ ৭-৮জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত জাকির হোসেন বলেন, আমি আমার নিজের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণের কাজ করিতেছি, কারো জায়গায় বালু ভরাটের কাজের সঙ্গে আমি জড়িত না।

অন্যদিকে সোনারগাঁও থানার তদন্তকারি কর্মকর্তা এসআই মোঃ ইমরান হোসেন বলেন, আমি গত রবিবার ও গতকাল সোমবার ঘটনাস্থলে গিয়ে বালু ভরাট কাজ বন্ধ করে দিয়ে আসছি এবং উভয় পক্ষকে তাদের জমির মালিকানা কাগজপত্র নিয়ে ওসি স্যারে সঙ্গে দেখা করে মিমাংসা করতে বলছি।

spot_img

সম্পরকিত প্রবন্ধ

সাম্প্রতিক প্রবন্ধসমূহ

spot_img
spot_img